করোনার জেরে বাতিল হতে পারে কান চলচ্চিত্র উৎসব

Photo-Google

স্বর্ণালী গোস্বামী

12.03.2020

করোনার কারণে বাতিল হয়ে যেতে পারে কান চলচ্চিত্র উৎসব। কান চলচ্চিত্র উৎসবের সভাপতি ‘পিয়ের লেসকিওর’ ইঙ্গিত দিয়েছেন এমনটাই। ফরাসি সংবাদপত্র ‘দ্য ফিগারোকে’ দেওয়া একটি সাক্ষাৎকারে পিয়ের জানিয়েছেন, উৎসব কর্তৃপক্ষ আশাবাদী মার্চ মাসের শেষে এই মারণব্যাধি চরমসীমায় পৌঁছে যাবে এবং এপ্রিল মাসে তুলনামূলক স্বস্তি পাওয়া যাবে। কিন্তু একান্তই যদি তা না হয়, তাহলে বাধ্য হয়ে এই উৎসব বাতিল করতে হবে।

                    উল্লেখ্য, এই বছর ১২ মে থেকে ৭৩তম কান চলচ্চিত্র উৎসব শুরু হওয়ার কথা। ১৬ এপ্রিল উৎসবের সূচি ঘোষণা হবে। এই ঘোষণার পাশাপাশি পিয়ের আরও জানিয়েছেন, এবারের চলচ্চিত্র উৎসবে কোনওরকম বীমা সুরক্ষা থাকছে না। কান কর্তৃপক্ষ ২ মিলিয়ন ইউরোর বীমা সুরক্ষা চাইলেও তা বাতিল করেছে সার্কেল গ্ৰুপ। কাজেই যদি উৎসব সত্যি সত্যিই বাতিল করতে হয়, তাহলে বিপুল ক্ষতির মুখে পড়তে হবে উৎসব কর্তৃপক্ষকে।

              এছাড়াও করোনা আতঙ্কের জেরে মেলবোর্নে কনসার্ট বাতিল করেছেন মইলি সাইরাস। অস্ট্রেলয়ার দাবানলে বিদ্ধস্তদের জন্য অনুদান জোগাড় করতে এই কনসার্ট করার সিদ্ধান্ত হয়েছিল। আবার বুধবার অস্কারজয়ী হলিউড তারকা টম হ্যাঙ্কস এবং তাঁর স্ত্রী রিটা উইলসনের করোনায় আক্রান্ত হওয়ার খবর জানিয়েছেন টম নিজেই। এভাবে হলিউডেও থাবা বসিয়েছে করোনা।

Published by

Swarnali Goswami

A person with full of energy and positivity.

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s