হাথরস কাণ্ডে সেই রাজ্যের প্রশাসনকে তীব্র আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী

ভোট এলে বাইরে থেকে খাবার নিয়ে এসে আবার দলিতদের বাড়িতে গিয়ে খাওয়া হয়! দলিতদের উপর, সংখ্যালঘুদের উপর আক্রমণ হচ্ছে দেশজুড়ে। হাথরস কাণ্ডের প্রত্যিক্রিয়া দিতে গিয়ে এভাবেই বিজেপি কে বিঁধলেন আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, গতকালই উত্তরবঙ্গের প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী সুর চড়িয়েছিলেন। বলেছিলেন, ‘যাঁরা বাংলার আইন-শৃঙ্খলা নিয়ে কথা বলেন, তাঁরা একটু উত্তরপ্রদেশের দিকে তাকান।’ ট্যুইট করে তিনি হাথরসের তরুণীর পরিবারকে সমবেদনা জানিয়েছেন।

            হাথরস গণধর্ষণকাণ্ড যোগী সরকারের মুখ পুড়িয়েছে। যোগীর পুলিশের বিরুদ্ধেই উঠেছে ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করারও অভিযোগ। মঙ্গলবার একদিকে হাথরসের উনিশের তরুণী দিল্লির হাসপাতালে মারা গিয়েছেন, অপরদিকে বলরামপুরের বাইশের দলিতকন্যার মৃত্যুও মঙ্গলবার হয়েছে। ঘটনার পরিস্থিতি বিবেচনা করে অনেকেই বলছেন, যোগী প্রশাসনের জন্য মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) অভিশপ্ত একটা দিন হয়ে থাকবে। মঙ্গলবার হাথরসের তরুণীর মৃত্যুর পর ‘চুপিসাড়ে’ দেহ সৎকার করে দেওয়ার অভিযোগও উঠেছে পুলিশের বিরুদ্ধে। শুধু তাই নয়, এবার পুলিশের তরফে দাবি করা হয়েছে, তরুণীকে ধর্ষণই করা হয়নি। যোগীর পুলিশের বিরুদ্ধেই উঠেছে ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করারও অভিযোগ। মৃতদেহ গ্রামে পৌঁছলেও, বাড়িতে নিয়ে যাওয়া হয়নি। পরিবারের আবেদন অগ্রাহ্য করে মাঝরাতে জোর করে সৎকারের অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। এবার হাথরসে নির্যাতিতার বাড়িতে গেলেন জেলাশাসক, এসএসপি। সেখানে নির্যাতিতার পরিবারকে রীতিমতো হুমকি দিয়ে বলেন, ‘এই ঘটনা নিয়ে বেশি এগোবেন না। এই ঘটনা নিয়ে এগোলে আর্থিক সাহায্যের টাকা পাবেন না। মিডিয়া কালই চলে যাবে। আপনারা কিন্তু সুবিধা পাবেন না।’ রীতিমতো হুঁশিয়ারি দেওয়া হয়েছে পরিবারকে।

           এরই মধ্যে যমুনা এক্সপ্রেসওয়ে-তেই হাথরস যাওয়ার পথে রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীকে আটকে দেয় উত্তর প্রদেশ পুলিশ। জানানো হয়, জারি করা হয়েছে ১৪৪ ধারা। রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী হেঁটেই রওনা দিলে পুলিশের তরফে রীতিমতো ধাক্কা দেওয়া হয় রাহুলকে। পড়ে যান রাহুল। গ্রেফতার করা হয় তাঁকে।

Published by

Swarnali Goswami

A person with full of energy and positivity.

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s