বর্ষবরণের উৎসবে স্বাস্থ্যবিধির বিধিনিষেধ আরোপ করল কলকাতা হাইকোর্ট

দুর্গাপুজো,কালীপুজোর মতোই বর্ষবরণের উৎসবেই স্বাস্থ্যবিধির বিধিনিষেধ আরোপ করল কলকাতা হাইকোর্ট৷ দুর্গাপুজোর সময়েও সমস্ত পুজো প্যান্ডেলকে ‘নো এন্ট্রি জোন’ হিসাবে ঘোষণা করার নির্দেশ দেয় হাইকোর্ট।
বর্ষবিদায় ও বর্ষবরণের রাতে যে ভিড় হবে, তা নিয়ন্ত্রণের নির্দেশ দেওয়া হয়েছে পুলিশ-প্রশাসনকে। মঙ্গলবার এই মর্মে নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের বিচারপতি মৌসুমী ভট্টাচার্য এবং বিচারপতি কৌশিক চন্দের ডিভিশন বেঞ্চ। সকলে যাতে করোনাবিধি মেনে বাইরে বেরোন সেটাও নিশ্চিত করতে বলা হয়েছে ওই নির্দেশিকায়। সম্প্রতি ক্রিসমাস সেলিব্রেশনে দূরত্ববিধির তোয়াক্কা না করে পিকনিক-আউটিংয়ে মেতে উঠেছিলেন কলকাতা সহ জেলার বাসিন্দারা ৷ এই ছবিতেই উদ্বেগ প্রকাশ করেছিলেন চিকিৎসকেরা৷ বলা হয়েছে মাস্ক এবং স্যানিটাইজার যাতে সবাই ব্যবহার করেন সেটা নজর রাখতে হবে। চেকপোস্ট বসিয়ে নজরদারির ব্যবস্থা করতে হবে। দূরত্ববিধি যেন কোনও ভাবেই লঙ্ঘিত না হয়।
হাইকোর্টের এই নির্দেশিকার কথা জানার পর জয়েন্ট প্ল্যাটফর্ম অব ডক্টরস ফোরাম-এর যুগ্ম-আহ্বায়ক পুণ্যব্রত গুণ বলেন, তাঁরা আগেই মানুষের কাছে আহ্বান জানিয়েছিলেন। সরকারের তরফে তেমন পদক্ষেপ করা হয়নি। এ বিষয়ে উল্লেখ্য, বর্ষবিদায় ও বর্ষবরণ উপলক্ষে এ বার ৩১ ডিসেম্বর রাতে মুম্বইয়ে কোনও পার্টি-জমায়েত করা যাবে না বলে সোমবারই নির্দেশিকা জারি করেছে পুলিশ। রাত্রিকালীন কার্ফুও শিথিল করা হবে না। শহরে জারি থাকবে ১৪৪ ধারা।

Published by

Swarnali Goswami

A person with full of energy and positivity.

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s